যে আমেরিকা মুক্তিযুদ্ধের সময় বিরোধিতা করেছিল, সেই আমেরিকা আবারও আমাদের বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে বাণিজ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা পীরগাছার বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের সঙ্গে নির্বাচনী মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, তারা বলতে চাইছে এই নির্বাচন সঠিক নয়। আমরা এই নির্বাচন যদি ভালো করে না করি তাহলে তারা এই কথা বলার সুযোগ পাবে। তাদের এই সুযোগ দেওয়া যাবে না। আমরা সবাই জানি এবারের নির্বাচনে বিএনপি নেই। বিএনপি-জামায়াত চেষ্টা করছে যাতে ভোটাররা ভোটকেন্দ্রে না যায়। তারা দেখাতে চাইবে, এই ভোটে মানুষ অংশগ্রহণ করে নাই। তাই এবার শুধু জিতলেই হবে না। ব্যাপক ভোটের ব্যবধানে জিততে হবে। গত নির্বাচনে দুই লাখ ভোট পেয়ে আমরা জিতেছিলাম। আগামী ৭ তারিখের নির্বাচনে তার চেয়ে বেশি ভোট পেয়ে নৌকাকে বিজয়ী করতে হবে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ধারক-বাহক বাংলাদেশ আওয়ামী লীগ। যার প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার নেতৃত্বে, যার নির্দেশে আমরা যুদ্ধ করেছি। সেই মুক্তিযোদ্ধাদের নতুন করে বলার কিছু নেই। আপনারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য কী কী করেছেন সে কথা বলার প্রয়োজন পড়ে না। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে আমরা চাই আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক। আওয়ামী লীগ টানা পনের বছর ক্ষমতায় থাকার কারণে সারা দেশের চেহারা বদলে গেছে। তাই আমার সহকর্মী বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের প্রতি আহ্বান, আপনারা নৌকার জন্য কাজ করবেন, বিজয় ছিনিয়ে আনবেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াজেদ আলী সরকার। উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মোখলেছুর রহমান পলাশের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সাবেক এমপি হোসনেআরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম প্রমুখ।

বার্তাবাজার/এম আই