একতরফা নির্বাচন ও নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে এক সভায় দলটির আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম জানান, সরকার তামাশার নির্বাচনের নামে দেশের জনগণকে ধোকা দিচ্ছে। পাতানো একতরফা নির্বাচনের নামে নাটক করছে। বিরোধী দলগুলোকে বাইরে রেখে খালি মাঠে গোল দিচ্ছে।

তিনি বলেন, অর্থনৈতিক ও বাণিজ্যিক নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে দেশ। এই সরকারের একগুয়েমীর কারণে দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

এ সময় নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে জানিয়ে রেজাউল করীম বলেন, নতুন প্রজন্মকে নাস্তিক ও মেধাশূণ্য করার সব প্রক্রিয়া সম্পন্ন করেছে। নতুন শিক্ষা কারিকুলাম বাতিল করে ৯২ ভাগ মানুষের চিন্তা-চেতনা অনুযায়ী নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করতে হবে।

এ অবস্থায একতরফা নির্বাচন ও নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে আগামী শুক্রবার (২২ ডিসেম্বর) ঢাকায় বিক্ষোভ মিছিল করা হবে।

জাতিসত্তা বিরোধী যেকোনো সিদ্ধান্ত বাতিল না করলে পরবর্তীতে সর্বত্র আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের এই নেতা।

বার্তা বাজার/জে আই