বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এসএসএল কমার্স এর মধ্যে বিমান এর ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ এর ব্যবস্থাপক (জনসংযোগ) মোহাম্মদ আল মাসুদ খান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়।

এর আগে, গতকাল রোববার (১৭ ডিসেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এসএসএল কমার্স এর মধ্যে বিমান এর ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে সংক্রান্ত একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ এর ব্যবস্থাপক (জনসংযোগ) জানান, এসএসএল কমার্স বাংলাদেশ ব্যাংকের তালিকাভুক্ত শীর্ষ পিএসও প্রতিষ্ঠান। এরা তাদের কাস্টমারদের হয়ে বিভিন্ন ভোক্তা শ্রেণী হতে ভিন্ন ভিন্ন ফাইন্যান্সিয়াল চ্যানেল হয়ে অর্থ সংগ্রহ করে সংগৃহীত অর্থ একীভূত করে কাস্টমারদের নির্দিষ্ট ব্যাংক হিসাবে জমা করে থাকে।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল কমার্স এর মাধ্যমে বাংলাদেশের সকল এমএফএস, ভিসা কার্ড, মাস্টার কার্ড, নেটিভ কার্ড এবং অনলাইন ব্যাংকিং চ্যানেলসহ মোট ৩২টি পেমেন্ট চ্যানেলের মাধ্যমে কাস্টমারদের কাছে সরাসরি অনলাইনে টিকেট বিক্রি করতে পারবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল এর সাথে এপিআই এর মাধ্যমে সংযুক্ত হবে, যার ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং যাত্রী উভয়ই টিকেট ক্রয়-বিক্রয়ে এবং টিকেটের অর্থ ফেরতের ক্ষেত্রে একটি নির্বিঘ্ন কেনাকাটার অভিজ্ঞতা পাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ওয়েবসাইট হতে টিকেট ক্রয় আরও সহজ করার ক্ষেত্রে এই চুক্তি একটি মাইলফলক হিসেবে বিবেচিত হচ্ছে বলেও জানান বিমান এর ব্যবস্থাপক (জনসংযোগ)।

বার্তাবাজার/এম আই