দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তার পক্ষে প্রত্যাহারপত্র জমা দেন দলটির দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান।

তবে জিএম কাদের ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেও তিনি রংপুর-৩ আসন থেকেও মনোনয়ন সংগ্রহ করেছেন। সেই আসনে তার প্রার্থিতা এখনো বহাল রয়েছে। বিকেল চারটা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করার সুযোগ রয়েছে। অপর আসন থেকেও তিনি প্রার্থিতা প্রত্যাহার করবেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

এদিকে আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় পৌঁছাতে না পারায় জাতীয় পার্টি নির্বাচন করবে কি না সংশয় দেখা দিয়েছে।

এদিন সকালে বনানীতে নিজ কার্যালয়ে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এরপর দুপুরে সাংবাদিকদের ব্রিফ করেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, আমরা নির্বাচনী পরিবেশ পরিস্থিতির জন্য অপেক্ষা করছিলাম। আজকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং আগামীকাল সোমবার প্রতীক বরাদ্দের দিন। তাই নির্বাচনটা আমরা করব নাকি করব না, তা আজকের মধ্যে পরিষ্কার হওয়া দরকার। জাতীয় পার্টি নির্বাচন করবে নাকি করবে না, তা বিকেলের মধ্যে জানিয়ে দেওয়া হবে। দলের চেয়ারম্যান জিএম কাদের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করছেন। এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বার্তা বাজার/জে আই