বক্স অফিসে যেন পাগলা ঘোড়া ‘অ্যানিম্যাল’। প্রতিদিন লাফিয়ে বাড়ছে ছবিটির আয়। মুক্তির পর থেকেই আলোচনার শীর্ষে ছিল রণবীর কাপুরের লুক। এছাড়া একাধিক বিতর্ক পিছু নিলেও ভারতে চুটিয়ে ব্যবসা করছে রণবীর কাপুরের এই ছবিটি।

সন্দীপ রেড্ডি ভাঙা পরিচালিত অ্যানিম্যাল ছবিতে রণবীরের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী নায়িকা রাশমিকা মান্দানা। এছাড়া তৃপ্তি দিমরি, অনিল কাপুর, ববি দেওল।

এদিকে অ্যানিম্যাল মুক্তির তৃতীয় শুক্রবার এই ছবিটি বক্স অফিসে ১৩০ কোটি টাকা আয় করেছে। এতে ছবিটির মোট আয় গিয়ে দাঁড়িয়েছে ৪২৬ কোটি টাকা। এই বিপুল আয়ের সঙ্গে অ্যানিম্যাল ছবিটি নতুন রেকর্ড গড়েছে। ভারতের সব থেকে বেশি আয় করা পঞ্চম ছবি হিসেবে নিজেকে তুলে ধরল রণবীর কাপুরের অ্যানিম্যাল। তার আগে আছে জওয়ান, পাঠান, গদর-২ এবং বাহুবলি-২। কেজিএফ-২ ছবির রেকর্ড ভেঙে এগিয়ে গেছে অ্যানিম্যাল।

ভারতীয় বক্স অফিসে যখন রণবীর কাপুর অভিনীত এই ছবি ৫০০ কোটির টপকানোর অপেক্ষা করছে তখন বিশ্বজুড়ে এই ছবিটি ৮০০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে। শাহরুখের জওয়ান-পাঠান ছবির পরেই আছে রণবীরের অ্যানিম্যাল।

এদিকে ছবিটি ঘিরে তুমুল বিতর্কও হয়েছে। কখনও দর্শকরা বলেছেন এই ছবি উগ্র পৌরুষকে উদযাপন করেছে, কখনও বলা হয়েছে এটা নারী বিদ্বেষী। তৃপ্তির সঙ্গে রণবীরের ঘনিষ্ঠ দৃশ্য, রণবীর রাশমিকার নগ্ন দৃশ্য এবং ববি দেওলের বৈবাহিক ধর্ষণের সিন উসকে গিয়েছে এসব বিতর্ক।

বার্তা বাজার/জে আই