১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই-ঢাকা রুটের শুভ উদ্বোধন করেছে। এই রুটের প্রথম ফ্লাইট বিজি ৩৬৩ আজ (শনিবার) মোট ১৫৬ জন যাত্রী নিয়ে দুপুর ১২:৫০টায় চেন্নাই এর উদ্দেশ্যে যাত্রা করেছে, ফ্লাইটটি চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ০৩:২০টায়।

ঢাকা-চেন্নাই-ঢাকা রুটের উদ্বোধন উপলক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি ভিডিও বার্তার মাধ্যমে এ রুটের শুভ উদ্বোধন করেন এবং শুভেচ্ছা বার্তা প্রেরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম।

উল্লেখ্য, ঢাকা থেকে ফ্লাইট বিজি ৩৬৩ সপ্তাহে প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার দুপুর ১২:৫০টায় চেন্নাই এর উদ্দেশ্যে যাত্রা করে চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ০৩:২০টায় এবং চেন্নাই থেকে উক্ত দিনসমূহে ফ্লাইট বিজি৩৬৪ স্থানীয় সময় বিকাল ০৪:১৫টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ০৭:৩০টায়। বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ এর মাধ্যমে চেন্নাই ফ্লাইট পরিচালিত হচ্ছে।

প্রসঙ্গত, যাত্রীগণ বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোন সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটের টিকেট ক্রয় করতে পারবেন।

বার্তাবাজার/এম আই