নানা কর্মসূচি পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় ‘মহান বিজয় দিবস-২০২৩’ উদযাপন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শনিবার (১৬ই ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবন, মতিঝিল জেলা বিক্রয় অফিস, বিমানের সকল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক স্টেশনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বলাকা ভবন চত্বরে অবস্থিত স্মৃতিসৌধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এছাড়াও সমবেত কন্ঠে ‘জয় বাংলা বাংলার জয়’ শীর্ষক দেশাত্ববোধক গান সহ বিমান সাংস্কৃতিক দল মুক্তিযুদ্ধভিত্তিক সংগীত পরিবেশন করে।

এ সময় বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম, বিমানের পরিচালকবৃন্দ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবর্গসহ বিমানের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এদিকে, বিমানের পক্ষ থেকে বিমান কেন্দ্রিক বিভিন্ন ট্রেড ইউনিয়ন/এসোসিয়েশন সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী বীর শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

অপরদিকে, দিবসটি উপলক্ষ্যে বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবন, মতিঝিল জেলা বিক্রয় অফিসসহ বিমানের অভ্যন্তরীণ স্টেশসসমূহ আলোকসজ্জায় সজ্জিত করা হয়। বীর শহিদদের আত্মার শান্তি কামনায় ও দেশের শান্তি ও সমৃদ্ধি এবং বিমানের উন্নতি কামনা করে বিমানের মসজিদসমূহে বিশেষ মোনাজাত করা হয়।

বার্তাবাজার/এম আই