বাংলাদেশ জামায়াতে ইসলমীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, স্বাধীনতার ৫২ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু বিভেদ ও প্রতিহিংসার রাজনীতির কারণে আজও আমরা ঐক্যবদ্ধ হতে পারিনি।

জাতীয় বিভক্তি এখন চরম পর্যায়ে পৌঁছেছে। স্বাধীনতার ৫২ বছরের পরেও আমরা একে অন্যকে দালাল হিসাবে আখ্যায়িত করি, যা দুঃখজনক।

শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মুজিবুর রহমান বলেন, আমাদের স্বাধীনতার ৫২ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু বিভেদ ও প্রতিহিংসার রাজনীতির কারণে আজও আমরা ঐক্যবদ্ধ হতে পারিনি। জাতীয় বিভক্তি এখন চরম পর্যায়ে পৌঁছেছে।

স্বাধীনতার ৫২ বছরের পরেও আমরা একে অন্যকে দালাল হিসাবে আখ্যায়িত করি, যা দুঃখজনক। অবস্থা এমন প্রান্তিক পর্যায়ে পৌঁছেছে যে, দেশে আর দালাল ছাড়া কিছুই দেখতে পাওয়া যায় না। অথচ ঐক্যবদ্ধ হতে পারলে আমরা এতোদিনে সমৃদ্ধ জাতি হিসাবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম। মূলত দেশে অবাধ গণতন্ত্র, শোষণমুক্ত সমাজ ও সুবিচার প্রতিষ্ঠার জন্যই আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম।

কিন্তু স্বাধীনতাত্তোর সময়ে গণতন্ত্রের ধ্বজাধারীরাই দেশে গণতন্ত্র হত্যা করে বাকশাল কায়েম করেছিল। তারা আবারো নতুন করে দেশে ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠায় গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

ফিলিস্তিন ও গাজার যুদ্ধের প্রসঙ্গে তিনি বলেন, বর্বর জায়নবাদীরা ফিলিস্তিনের গাজায় নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে। কিন্তু এ যুদ্ধে তাদের পরাজয় অনিবার্য। মুসলমানরাই এই যুদ্ধে বিজয়ী হবেন, ইনশাআল্লাহ।

উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসার সভাপতিত্বে এবং সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের নায়েবে আমীর ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তাবাজার/এম আই