নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে নেওয়া হয় ব্যাপক কর্মসূচি।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. দিদার উল-আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীদের নিয়ে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের সম্মুখ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর নোবিপ্রবি শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন, নোবিপ্রবির বিভিন্ন হল প্রশাসন ও বিভাগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের মধ্যে নোবিপ্রবি সাংবাদিক সমিতি, নোবিপ্রবি শাখা ছাত্রলীগ, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিসহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে নোবিপ্রবির মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে নোবিপ্রবির উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি প্রক্টর ড. আনিসুজ্জামান রিমনসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।

আলোচনা সভা শেষে দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে নোবিপ্রবি প্রশাসন। এছাড়াও বিকেলে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলামাঠে বিশ্ববিদ্যালয় প্রশাসন উন্মুক্ত খেলার আয়োজন করেছে।

বার্তাবাজার/এম আই