ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, দেশের সিংহভাগ গণমানুষ ও প্রতিনিধিত্বকারী রাজনৈতিক সংগঠনের মতামতের তোয়াক্কা না করে আওয়ামী লীগ বিরোধী রাজনৈতিক দলের হাজার হাজার নেতাকর্মীদের জেলে ভরে খালি মাঠে গোল দিতে চায়। আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই এটি তারা আঁচ করতে পেরেই একতরফা পাতানো নির্বাচনের পথে হাঁটছে। কাজী হাবিবুল আউয়াল কমিশন তাদের বানানো পুতুল। এই পুতুলকে যা বলে দেয়া হচ্ছে পুতুল তাই করছে মাত্র।

একতরফা পাতানো নির্বাচন না করে গণভবন থেকে একটা তালিকা প্রকাশ করলেই হয়ে যায়। নির্বাচনের নামে এমন তামাশা করার কোনো প্রয়োজন নেই। জনগণের কোটি কোটি টাকা খরচ করে নির্বাচনের নামে তামাশা করলে প্রত্যেকটি টাকার হিসাব জনগণকে দিতে হবে।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশের মাটিতে কোনো নির্বাচন দেশের মানুষ হতে দেবে না। প্রয়োজনে রক্ত দেবে তবু দেশের মানুষের কষ্টার্জিত পয়সা খরচ করে তামাশা করতে দেয়া হবে না। অবিলম্বে একতরফা তফসিল বাতিল করতে হবে। রাজনৈতিক দলের সাথে সমঝোতা করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। ফ্যাসিস্ট হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেয়া হবে না।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকালে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জমায়েত ও পতাকা র‍্যালি সফল করার লক্ষে মহানগর দায়িত্বশীলদের এক পরামর্শ সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এতে আরও উপস্থিত ছিলেন ডা. শহীদুল ইসলাম, কেএম শরীয়াতুল্লাহ, মুহাম্মদ মাকসুদুর রহমান, আলহাজ নজরুল ইসলাম খোকন, এম এম শোয়াইব, মুফতি আবদুল আহাদ প্রমুখ।

বার্তাবাজার/এম আই