জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, নির্বাচন হলো সরকার পরিবর্তনের একমাত্র পথ। যেহেতু এবার নির্বাচনে বিএনপি আসেনি, সেই ভোট আমরা পাব আশা করে নির্বাচনে এসেছি। ভোটাররা আস্থা রাখতে পারে এমন পরিবেশ হলে এবার আমরা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, আমরা নির্বাচনের জন্য আওয়ামী লীগের সঙ্গে সার্বিক বিষয়ে আলাপ করেছি। আমরাও যোগাযোগ করেছি, তারাও যোগাযোগ করেছেন এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। তারা আমাদেরকে আশ্বস্ত করেছে, নির্বাচন ভালো করার জন্য যা যা দরকার তারা তাই করবে। আবারও আজ-কালকের মধ্যে আলোচনা হতে পারে। যোগাযোগ আছে আমাদের সঙ্গে।

তিনি বলেন, আমাদের বেশিরভাগ প্রার্থী এলাকায় আছেন। তাদেরকে আমি বলে দিয়েছি সেখানে আছেন ভালো, তবে এখনই নির্বাচনী প্রচারণার কোনো সুযোগ নেই। এতে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী কী বলেছেন সে বিষয়ে আমার কথা বলার কোনো সুযোগ নেই। আমাদেরকে বিশ্বাস করেন কি করেন না, সেটা ওনার বিষয়। এই বিষয়ে আমাদের কোনো কমেন্ট নেই। আমরা একটা কথাই বলতে পারি, জাতীয় পার্টি নির্বাচন করার জন্যই এসেছে। নির্বাচন থেকে চলে যাওয়ার জন্য জাতীয় পার্টি আসেনি। আমরা একটা জিনিস চেয়েছিলাম নির্বাচন কমিশন ও সরকারের কাছে সেটা হচ্ছে— ভোটাররা যেন আসতে পারে এবং পরিবেশ সুন্দর হয় এটাই আমাদের মেইন দাবি ছিল। নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো অবকাশ নেই।

বার্তাবাজার/এম আই