পিরোজপুরের সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ আলী আজমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর (বশেমুরবিপ্রবিপি)-এর মাননীয় উপাচার্য বিশিষ্ট মনোবিজ্ঞানী অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

এক শোকবার্তায় বশেমুরবিপ্রবিপি উপাচার্য বলেন, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ আলী আজম আমাদের ছেড়ে চলে গেলেন। তিনি আমার অত্যন্ত স্নেহের ছোট ভাই ছিলেন। আমি পিরোজপুরে একটি নতুন বিশ্ববিদ্যালয় গড়ে তোলার দায়িত্ব পাওয়ার পর তিনি আমাকে নানাভাবে সহযোগিতা করেন। এজন্য আমি তার প্রতি চিরকৃতজ্ঞ থাকব।

সৈয়দ আলী আজমের মতো একজন সজ্জন ব্যক্তি ও মেধাবী শিক্ষক সমাজে অত্যন্ত বিরল বলে বশেমুরবিপ্রবিপি উপাচার্য তাঁর শোকবার্তায় উল্লেখ করেন।

অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন তাঁর শোকবার্তায় বশেমুরবিপ্রবিপি পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় অধ্যাপক সৈয়দ আলী আজম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি অসুস্থ হয়ে বেশ কিছুদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন।

অধ্যাপক সৈয়দ আলী আজম বিসিএস শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের কর্মকর্তা। তিনি সরকারি ঝালকাঠি কলেজে উপাধ্যক্ষ হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

এর আগে তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান হিসেবে বিভিন্ন কলেজে একজন ছাত্রবান্ধব শিক্ষকের মর্যাদায় পেশাজীবন অতিবাহিত করেন।

বার্তাবাজার/এম আই