সাম্প্রতিক সময়ে গাড়ী পোড়ানো ও হত্যা মামলায় সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার হন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর। কিন্তু কয়েকদিনের মধ্যেই জামিনে মুক্ত হয়ে ১ দিনের ব্যাবধানে নৌকা মার্কার প্রার্থী হিসেবে ঝালকাঠী ১ আসনে প্রার্থী হন। ৪২ বছর বিএনপির রাজনীতি করেও হঠাৎ বিএনপি ছেড়ে নৌকায় ওঠা ও শেখ হাসিনার সাক্ষাত পেয়ে প্রকাশ্যে রাইফেল নিয়ে সমাবেশ করায় দেশব্যাপী সমালোচিত হচ্ছেন ওমর।

ঝালকাঠীতে বিএনপির নেতৃত্ব বিশেষ করে বিএনপির মনোনীত প্রার্থী কে হবে তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এই মুহুর্তে ঝালকাঠীতে আলোচনার কেন্দ্র বিন্দু, টকশোর জনপ্রিয় আলোচক, জাতীয়তাবাদী রাজনীতিবীদ, ঝালকাঠী থেকে ২০১৮ সনে বিএনপির মনোনয়ন চাওয়া মালয়েশিয়া প্রবাসী ড. ফয়জুল হক। ড. ফয়জুল হক বাংলাদেশী সকল নাগরিকের কাছে ব্যাপক জনপ্রিয় বক্তা ও সরকারের সমালোচক। মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি থেকে পিএইচডি সম্পন্ন করে একই বিশ্ববিদ্যালয়ে পোষ্ট ডক্টোরাল ফেলো করছেন ড. ফয়জুল হক। তিনি শহীদ জিয়া পরিবার, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনয়নে কাজ করে যাচ্ছেন।

আমাদের প্রতিনিধি ড. ফয়জুল হক কে তার রাজনৈতিক আদর্শ বিএনপি কেন জিজ্ঞেস করলে উত্তরে তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান বীর উত্তম স্বাধীনতার ঘোষক, খালেদা জিয়ার হাতে স্বৈরচার এরশাদের পতন হওয়া এবং এখন তারেক রহমানের নেতৃত্ব ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে তাই এই দলই তার কাছে প্রিয়।

উল্লেখ্য ড. ফয়জুল হক বিখ্যাত ধর্ম প্রচারক হযরত কায়েদ সাহেব হুজুর রহ. এর নাতী। স্ত্রী ড. কাজী আফিফা খাতুন সন্তান জিয়াউল হক ও আফিয়া জাহিন হক মাহাকে নিয়ে মালয়েশিয়া অবস্থান করছেন তিনি। ছাত্র জীবনে জাতীয়তাবাদী ছাত্রদল থেকে রাজনীতিতে হাতে খড়ি ড. ফয়জুল হক এর। তিনি বিভিন্ন আন্তর্জাতিক সমিতি ও সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার পোষ্ট গ্রাজুয়েট স্টুডেন্ট সোসাইটি ও মালয়েশিয়াস্থ বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সাবেক প্রেসিডেন্ট ছিলেন ড. ফয়জুল। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন ড. ফয়জুল হক। দেশবাসীর প্রত্যাশা দেশে সত্যিকার নির্বাচন হলে ড. ফয়জুল হক বিএনপির হয়ে সংসদে এমপি মন্ত্রী হয়ে প্রতিনিধিত্ব করবেন।

বার্তাবাজার/এম আই