মানিকগঞ্জ সড়ক ও জনপথের কর্মকর্তা ও কর্মচারীদের খেলাধুলার জন্য ব্যাডমিন্টন কোর্ট তৈরী করে দিয়েছেন এনডিই নামের একটি বেসরকারি ঠিকাদারি প্রতিষ্ঠান।

তথ্য সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের অধীনে এনডিই নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের বরঙ্গাইল-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের কাজ চলমান রয়েছে। সেই সুবাদেই কর্মকর্তা ও কর্মচারীদের খুশি রাখতে এবং সান্ধ্য কালীন মনোরঞ্জন নিশ্চিত করতে, মানিকগঞ্জ সওজ জেলা অফিসের আঙ্গিনায় ব্যাডমিন্টন কোর্ট তৈরি করে দিয়েছেন বেসরকারি এই ঠিকাদারি প্রতিষ্ঠান।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক ও জনপথের মানিকগঞ্জ কার্যালয়ে মুল ফটকের প্রবেশের ডান পাশে এনডিই প্রতিষ্ঠানের মিক্সার মেশিন দিয়ে আরসিসি ঢালাই করে ব্যাডমিন্টন কোর্ট তৈরি করা হচ্ছে। একই সাথে কাজটির তদারকি করছেন সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী আলমগীর হোসেন।

বিষয়টি নিয়ে এনডিই‘র মিক্সার মেশিনের কর্মচারীরা বলেন, আমরা এনডিই’র কোম্পানি থেকে আমাদের পাঠানো হয়েছে। সওজ অফিসের স্যারেদের নির্দেশে এখানে ব্যাডমিন্টন কোর্টের আরসিসি ঢালাই কাজ করছি।

কাজ চলমান অবস্থায় সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী আলমগীর হোসেনের সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে বক্তব্য দেয়ার কোনো নিয়ম আমার জানা নাই । আপনি উর্দ্ধোতন কারো সঙ্গে কথা বলুন ।

ঘটনাটি বিস্তারিত জানিয়ে এর ন্যয্যতা জানতে চাইলে মানিকগঞ্জ সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো: আব্দুল কাদের জিলানী বলেন, ‘ঠিকাদারের কাছ থেকে এক রকম চেয়ে নিয়ে আমার অফিসের কর্মচারীদের জন্য ব্যাড-মিন্টন কোর্টের আরসিসি ঢালাইয়ের কাজটা করিয়েছি। আপনারা বিষয়টা মানবতার দৃষ্টিতে দেখেলে খুশি হবো’।

 

ই.এক্স/ও.আর/বার্তা বাজার