এবার মাদারীপুর-৩ আসনের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের ঘটনায় আদালতে হাজিরা দিলেন স্বতন্ত্র প্রার্থী তহমিনা বেগম।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে মাদারীপুর আদালতে সশরীরে হাজির হয়ে জবাব দেন তিনি। এর আগে স্বতন্ত্র প্রার্থীর করা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগে আওয়ামীলীগ প্রার্থীকে আদালতের তলব করা হয়েছিল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে ২ স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দেন। এ ঘটনায় আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান গোলাপ স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের বিরুদ্ধে রোববার সকালে উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমকে তলব করে সশরীরে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত বিষয়ের তথ্য প্রমান পেশ করতে বলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম বাদ্য যন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো.শরিফুল হক অভিযোগকারী এবং অভিযুক্তদের সশরীরে হাজির হয়ে তথ্য প্রমান পেশ করেছেন। কাগজপত্র যাচাই-বাছাই করে বাকিটা বলা যাবে।

বার্তাবাজার/এম আই