কুমিল্লা-০৬ সদর আসনে মনোনয়ন পত্রের বৈধতা পেয়েছেন দুই সংসদ সদস্য। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আনজুম সুলতানা সীমা এমপি দুইজনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান।

জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ আর আহমেদ সেলিম ও জাকের পার্টি মনোনীত প্রার্থী এডভোকেট মো. আবুল হোসেন মজুমদার সহ আরো একজনের মনোনয়ন বৈধ হয়েছে। মনোনয়ন বাতিল করা হয়েছে ১ জনের।

রোববার ও সোমবার (০৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী জেলার ১১টি আসনের ১২১ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, কুমিল্লা-১ আসনে বাতিল করা হয়েছে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র, বৈধ ঘোষণা করা হয়েছে ৬ জনের।

কুমিল্লা-২ আসনে বাতিল হয়েছে ৬ জনের, বৈধ ঘোষণা করা হয়েছে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র।

কুমিল্লা – ৩ আসনে বৈধ প্রার্থী ৬জন, বাতিল করা হয়েছে ৮ জনের মনোনয়নপত্র।

কুমিল্লা-৪ আসনে বৈধ প্রার্থী ১৩ জন, বাতিল করা হয়েছে একজন প্রার্থীর মনোনয়নপত্র।

কুমিল্লা-৫ আসনে বৈধ ৬ জন, বাতিল করা হয় ৫ জনের।

কুমিল্লা- ৬ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন ৫ জন, বাতিল করা হয়েছে ১ জনকে।

কুমিল্লা-৭ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছে ৬ জন, বাতিল হয়েছে ৪ জনের। কুমিল্লা- ৮ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছে ১১ জন, বাতিল হয়েছে ৪ জনের।

কুমিল্লা-৯ আসনে ৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে, ৩ জনের বাতিল ঘোষণা করা হয়েছে। কুমিল্লা-১০ আসনে ৩ জনের মনোনয়নপত্র বৈধ করা হয়েছে, ৪ জনের বাতিল করা হয়েছে। কুমিল্লা- ১১ আসনে বৈধ ঘোষণা করা হয়েছে ৫ জনকে, বাতিল করা হয়েছে ৬ জনের মনোনয়নপত্র।

বার্তা বাজার/জে আই