আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে স্বতন্ত্রসহ মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে সাতজনের মনোনয়নের বৈধতা প্রদানসহ জাতীয় পার্টি মনোনীত দুই প্রার্থীসহ মোট ৬ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে ঢাকা-১৯ আসনের রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা: এনামুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ, স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম, গণফ্রন্টের নুরুল আমীন, তৃণমূল বিএনপির মাহবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মিলন কুমার ভঞ্জ এবং জাকের পার্টির শামসুদ্দিন আহমেদ।

অপরদিকে, যে ৬ জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- বাংলাদেশ সুপ্রীম পার্টির মোঃ জুলহাস, ন্যাশনাল পিপলস পার্টির ইসরাফিল হোসেন সাভারী, বাংলাদেশ জাতীয় পার্টির আইরিন পারভীন, জাতীয় পার্টির বাহাদুর ইসলাম, জাতীয় পার্টির আবুল কালাম আজাদ এবং বিএনএমের সাইফুল ইসলাম।

এব্যাপারে, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম জানান, নিয়ম অনুযায়ী যাচাই-বাছাই শেষে ৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে। এখন পর্যন্ত এই ৭ জন ঢাকা-১৯ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

বার্তাবাজার/এম আই