বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ও এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) ডা. আব্দুল ওহাব মিনার বলেছেন, অগ্নিসন্ত্রাস নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের পরস্পর দোষারোপ করে দেওয়া বক্তব্য জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়। অবিলম্বে ব্যর্থ সরকারের পদত্যাগ এবং ঈদের আগেই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণসহ পুনর্বাসন করতে হবে।

আমার বাংলাদেশ পার্টির (এবি) মাসব্যাপী গণইফতার কার্যক্রমের আজ ২৬তম দিনে (সমাপনী) ঢাকার বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দাবিতে গণ-জমায়েত অনুষ্ঠিত হয়।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত জমায়েতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) ডা. আব্দুল ওহাব মিনার।

এতে অতিথি বক্তা ছিলেন বাংলাদেশ ন্যাপ এর মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, এবি পার্টির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, সহকারী সদস্য সচিব অ্যাডভোকেট এনামুল হক শিকদার, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওহাব মিনার বলেন, গত কয়েকদিনের অগ্নিকাণ্ডে হাজারো মানুষের স্বপ্ন ধুলিস্মাৎ হয়ে গেছে। রাষ্ট্র ব্যবস্থা দুর্বল বলে মানুষ কোনো কিছুতেই আস্থা পাচ্ছে না। ক্ষতিগ্রস্ত মানুষের ঘরে ঈদ আনন্দের পরিবর্তে বোবা কান্না আর হাহাকার।

তিনি বলেন, মানুষের স্বপ্ন নষ্ট করার অধিকার কারও নেই। যদি সত্যিকার অর্থে এই অগ্নিকাণ্ড পরিকল্পিত ও নাশকতামূলক হয়ে থাকে তাহলে এর জন্য দায়ীদের খুঁজে বের করতে হবে। তিনি ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য ও সহজ শর্তে ঋণ প্রদানের জন্য জোর দাবি জানান।

সভাপতির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, দেশে কোন বিপর্যয় ঘটলেই সরকার দায় এড়িয়ে অন্যের ঘাড়ে দোষ চাপানোর অপচেষ্টা করে। এটা জঘন্য অপরাধ। প্রচণ্ড গরমে সরকার দেশে লোডশেডিং বিভিষিকা, দ্রব্যমূল্যের অসহনীয় বোঝা ও যানজটের মানসিক নির্যাতন চালিয়ে জাতিকে বিপর্যস্ত করে তুলেছে।

বার্তাবাজার/এ.আর