দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দলোন (বিএনএম) মনোনীত প্রার্থী হয়ে নিজ নির্বাচনী এলাকায় আসলেন বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ আবু জাফর।

শনিবার (২ ডিসেম্বর) সকাল ১১টায় সংসদীয় আসনের প্রবেশপথ আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের মালা এলাকায় আসলে শতশত নেতাকর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এরপর আলফাডাঙ্গা উপজেলা বিএনএম’র দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত বক্তব্য দেন তিনি।

বক্তব্যে শাহ্ মোহাম্মদ আবু জাফর বলেন, দেশ আজ জাতীয় ও আন্তর্জাতিকভাবে গভীর ভাব সংকটের সম্মুখীন। তাই মানুষ ও দেশের সার্বিক কল্যাণে আমরা বিএনএম নামে একটি রাজনৈতিক দল গঠন করেছি। জাতির সার্বিক মুক্তি আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, গুম-খুন-হত্যা, স্বৈরতান্ত্রিক রাজনীতি থেকে বেরিয়ে এসে সততা, ন্যায়বিচার, সামাজিক সাম্যতা, দারিদ্র্য বিমোচন তথা মানব কল্যাণের ব্রত নিয়ে কাজ করার প্রত্যয়ে দলটি থেকে প্রার্থী হয়ে আমি সম্ভবত আমার জীবনে শেষবারের মত আপনাদের সম্মুখে হাজির হয়েছি। দিন বদলের এ ক্রান্তিলগ্নে আপনাদের সকলের বল-ভরসা ও দোয়া-আশির্বাদ আমাকে আমার কাঙ্খিত পথ তথা আপনাদের পাশে থাকার অঙ্গীকার পূরণ করবে।

এসময় উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ আলী বাশার, বিএনএমের কেন্দ্রীয় কমিটির মিডিয়া সেলের সদস্য মো. তাহের আহমেদ শুভ, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

এরআগে গত ২০ নভেম্বর বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপি ছেড়ে বিএনএমে যোগ দিয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেন শাহ্ মোহাম্মদ আবু জাফর। এরপর দ্বাদশ জাতীয় সাংসদ নির্বাচনে বিএনএম’র ব্যানারে ফরিদপুর-১ আসন থেকে প্রার্থী হন। পরে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

দল ত্যাগের আগ পর্যন্ত শাহ্ মোহাম্মদ আবু জাফর বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী) সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।

বার্তাবাজার/এম আই