আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২৩, মিঠাপুকুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছেন সদ্য পদত্যাগ করা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার।

মঙ্গলবার (২৮ নভেম্বর) উপজেলার শঠিবাড়ীতে ১৭টি ইউনিয়ন থেকে আগত বিভিন্ন স্তরের নেতৃবৃন্দদের উপস্থিতিতে এক মতবিনিময় সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্যে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

এসময় জাকির হোসেন সরকার বলেন, আমার পদত্যাগপত্র গৃহীত করেছে পল্লী ও সমবায় মন্ত্রণালয়। নির্বাচনে অংশগ্রহণ করতে আর কোন বাঁধা নেই। উক্ত সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নিরঞ্জন চন্দ্র মহন্ত।

জানা যায়, সোমবার (২৭ নভেম্বর) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন জাকির হোসেন সরকার। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২৩ মিঠাপুকুর-৫ আসনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দল থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি।

প্রসঙ্গত, জাকির হোসেন সরকার ৩৭ বছর ধরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দু’দফা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উপজেলার ১৭টি ইউনিয়ন থেকে আগত জাকির হোসেন সরকারের সমর্থকেরা জানান, জনপ্রিয় প্রার্থীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে গ্রিন-সিগন্যাল রয়েছে। মিঠাপুকুরে জাকির হোসেন সরকার অন্যান্য প্রার্থীর চেয়ে বহুগুণে বেশি জনপ্রিয়। তাই তিনি নির্বাচনের মাঠে লড়াই করতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ হতে পদত্যাগ করেছেন। জয়ের মালা এবার জাকির হোসেন সরকারের গলায় জড়াবে বলেও জানান সমর্থকরা। আরও জানান, জাকির হোসেন সরকার উপজেলা পরিষদ চেয়ারম্যান হতে পদত্যাগ করায় মিঠাপুকুরের রাজনৈতিক অঙ্গনে তৃনমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

এ বিষয়ে জাকির হোসেন সরকার এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন নিশ্চিত করে বলেন, মিঠাপুকুরের ১৭টি ইউনিয়নের নেতাকর্মী সহ সর্বস্তরের জনগন এর সাথে মতবিনিময় করেই নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেন।

বার্তা বাজার/জে আই