আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট ০২ ও ০৩ আসনে নৌকা মার্কার মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়ন তুলেছেন আওয়ামীলীগের দুই নেতা।

দলীয় মনোনয়ন না পাওয়ায় লালমনিরহাট দুই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন লালমনিরহাট আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক অপর দিকে লালমনিরহাট ০৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়ন তুলেছেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সভাপতি জাবেদ হোসেন বক্কর।

প্রার্থী হওয়ার বিষয়ে জাবেদ হোসেন বার্তাবাজারকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন দলের যে কেউ চাইলে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন, প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী আমি উপজেলা ভাইস চেয়রাম্যানের পদ ত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। এলাকার মানুষের এবং জনগণের জন্য কাজ করার উদ্দেশ্যেই আমার নির্বাচনে আসা। এই আসনে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, তিনি জেলা পরিষদের চেয়ারম্যানের পদে থাকলে গত ২৭ তারিখে সেই পদ থেকে পদত্যাগ করেছেন।

লালমনিরহাট ০২ আসনে নৌকা মার্কার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সিরাজুল হক। আর ওই আসনে মনোনয়ন পেয়েছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

এছাড়াও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে আজ ২৮ তারিখ পর্যন্ত মোট ১৮ জন প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করেছেন প্রার্থী নিজেই কিংবা তাঁর নিকটাত্মীয়রা।

বার্তা বাজার/জে আই