পাবনার ঈশ্বরদী জংশনে দাঁড়িয়ে থেকে ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় এখন কেউ হতাহত হয়নি। আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট।

সোমবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশনে এঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) এবিএম মনিরুল ইসলাম বলেন, বেসরকারিভাবে পরিচালিত ঢাকা মেইল ট্রেন ঈশ্বরদী রেলওয়ে জংশনে ওয়াশের (ধোয়া-মুছা) জন্য দাঁড়িয়ে ছিল। আগামীকাল এটি ঢাকার উদ্দেশ্যে স্টেশন ছেড়ে যাবে। কিন্তু আজ রাত ৮টার দিকে কে বা কারা রাত সাড়ে ৮টার দিকে কেরোসিন ঢেলে আগুন দেয়। এতে ট্রনের ছ বগির কয়েকটি সিট পুড়ে যায়। দ্রুত ফায়ার সার্ভিসের লোকজনকে খবর দিলে ফায়ার সার্ভিসের লোকজন এসে নিয়ন্ত্রণ নেয়।

তিনি আরও জানান, কারা আগুন দিয়েছে এখনো জানা যায়নি। বিষয়টি নিয়ে তদন্ত চলবে। অভিযান চলছে, দোষীরদের বিরুদ্ধে খুব শিগগিরই আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

ঈশ্বরদী ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর অপু কুমার মন্ডল জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে এসে কয়েক মিনিটের ব্যবধানে আগুন নিয়ন্ত্রেণ আনা হয়েছে। এতে ট্রেনটির ১৫টি সিট পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- নাশকতার জন্য কেউ কেরোসিন ঢেলে আগুন দিয়েছে।

বার্তা বাজার/জে আই