আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট মতিয়ার রহমান,নুরুজ্জামান আহমেদ ও মোতাহার হোসেন।

রোববার (২৬ নভেম্বর) রাজধানী ঢাকায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারা দেশের ৩০০ আসনের মনোনয়ন প্রার্থীদের চূড়ান্ত নামের তালিকা প্রকাশ করেন।

সেখানে লালমনিরহাটের ০৩ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান,০২ আসনে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এবং লালমনিরহাট ৩ আসনে এমপি মোতাহার হোসেন এর নাম ঘোষণা করেন। জেলার দুটি আসনে নিয়ে আওয়ামীলীগ নেতাদের তেমন দৌড় ঝাপ চোখে না পড়লেও ০৩ আসনটি নিয়ে ব্যাপক উৎকন্ঠা আর উত্তেজনা ছিলো।

লালমনিরহাট সদর ০৩ আসনে ছয় জন প্রার্থী মনোনয়ন তোলায় উত্তেজনা ছিলো চরমে। এ্যাডভোকেট মতিয়ার রহমান লালমনিরহাট ০৩ আসন থেকে যেন নৌকার প্রার্থী মনোনীত হোন বা নৌকা মার্কা পান সেজন্য শহরে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়া সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারে মঞ্চ তৈরি করে সেখানে গত তিনদিন ধরে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতারা বক্তব্য দিচ্ছেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলমান রেখেছেন। এরই মধ্যে ২৬ নভেম্বর বিকেল চারটায় এ্যাডভোকেট মতিয়ার রহমানের নাম নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অপর দুজনের নাম আগে অপ্রকাশিত ভাবে অনেকটা নিশ্চিত ছিলো।

হালনাগাদ তথ্য অনুযায়ী জেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ৩শত ৮৭জন। এদের মধ্যে নারী ভোটার ১লাখ ৪২হাজার ২শত ৪৫জন এবং পুরুষ ভোটার ১লাখ ৪৩হাজার ১শত ৪১জন। আগের নির্বাচনে ভোটার তালিকায় এর সংখ্যা ছিল ২লাখ ৫১হাজার ৭শত ৪৩জন।

অপরদিকে কেন্দ্রীয় বিএনপি নির্দেশনা অনুযায়ী এই নির্বাচনে অংশ না নেয়ার ব্যাপারে অটল রয়েছে জেলা বিএনপি নেতারা।

বার্তাবাজার/এম আই