আন্তঃজেলা ডাকাতচক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে পাবনার গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক সহ লুন্ঠিত মালামাল।

শনিবার দুপুরে পাবনা গোয়েন্দা পুলিশ কাযালয়ের সামনে এক প্রেস ব্রিফিং এ এ তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

তিনি বলেন, গত ৯ নভেম্বর রাতে পাবনার খাস আমিনপুর এলাকায় ফরমান সরদারকে অস্ত্রের মুখে জিম্মি করে তার মুদি দোকানে ডাকাতি করে একদল ডাকাত। এ ঘটনায় ১০ নভেম্বর আমিনপুর থানায় মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পাবনা, সিরাজগঞ্জ ও কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পাবনা গোয়েন্দা পুলিশ। তারা গত দুইদিনব্যাপী অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাতদলের মুল হোতা ও পরিকল্পনাকারী সেলিম হোসেন সহ চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক সহ লুন্ঠিত বিভিন্ন মালামাল। গ্রেপ্তারকৃতদের সবার বাড়ি পাবনা, সিরাজগঞ্জ, নোয়াখালী, পটুয়াখালী, ঝালকাঠি জেলায়।

পুলিশ জানায়, ডাকাতদলের সদস্যরা দুটি ট্রাকে করে দেশের বিভিন্ন জেলায় রাস্তার পাশে বাজার, দোকানপাটে ডাকাতি করতো। তাদের লুন্ঠিত মালামাল কেনার জন্য বিভিন্ন জেলায় রয়েছে মহাজন। গ্রেপ্তারকৃত ডাকাদলের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় ডাকাতি, দস্যুতা, চুরি, ছিনতাই সহ একাধিক মামলা রয়েছে।

বার্তাবাজার/এম আই