জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে আগামী নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে, এ কারণেই আমরা নির্বাচনে যাওয়ার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি। তবে এখনও আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। এ বিষয়ে আগামী ৩০ নভেম্বর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

সোমবার সাংবাদিকদের সাথে আলাপকালে জাপা মহাসচিব আরো বলেন, নির্বাচনে গেলে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে এবং ৩০০ আসনে প্রার্থী দেবে।

এদিকে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত না হলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয় দিনের মতো জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলছে। মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা উপলক্ষে প্রথম দিনের মতো আজও বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে উৎসবের আমেজ এবং নেতাকর্মীদের ভিড় চোখে পড়ে। বিভিন্ন আসনের বিপরীতে নেতারা মনোনয়ন ফরম কিনছেন এবং জমা দিচ্ছেন।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম জানান, প্রতি মনোনয়ন ফরম ৩০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। প্রথম দিন ৫৫৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে, যা প্রায় এক কোটি ৬৭ লাখ টাকা মূল্যের। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ২৪ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২৭ নভেম্বর।

বার্তাবাজার/এম আই