নির্বাচনী তফসিল বাতিলসহ সাম্প্রতিক নানা ইস্যুতে বিভিন্ন দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও তার সহযোগী সংগঠন। গতকাল (১৯ নভেম্বর) রাজধানী কুয়ালালামপুরের আমপাং এলাকায় উসমা সেন্ট্রালে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান এর সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন মালয়শিয়া বিএনপির সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিন, প্রচার সম্পাদক এস এম বশির আলম। বিএনপি নেতা মো. জসিম। আরো উপস্থিত ছিলেন, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রতন, তথ্য প্রযুক্তি সম্পাদক এম ফরহাদ হোসেন পলাশ।

মালয়েশিয়া স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর রহমান রতন তালুকদার, সিনিয়র সহ সভাপতি আলী খান জুয়েল, সাংগঠনিক সম্পাদক হেলাল শিকদার, কাজী সোহেল মাহমুদ, জাহাঙ্গীর হাওলাদার। আরও উপস্থিত ছিলেন, আল ইমরান, এম মোজাম্মেল হক প্রধান, ইঞ্জিনিয়ার শাহ জালাল, সাইদুর রহমান বাবু ও সাইফুল ইসলামসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা বলেন, বর্তমান সরকার অনতিবিলম্বে নির্বাচনী তফসিল বাতিল করে পদত্যাগ করে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংবাদ সম্মেলনে আরো বলা হয়, দেশজুড়ে বিএনপি ও তার সহযোগী সংগঠন গুলো শান্তিপূর্ন ভাবে প্রতিবাদ এবং বিক্ষোভ সমাবেশ করে আসছে। কিন্তু পুলিশ সারাদেশে হাজার হাজার নেতাকর্মী কে বিনা কারণে আটক করছে। এই আটক ও গ্রেফতার বন্ধ করে সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি করেছেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বার্তাবাজার/এম আই