ঢাকার সাভারে ৭টি মোবাইলের দোকানে ডাকাতি করে অজ্ঞাত ডাকাত চক্র নগদ অর্থ ও মোবাইল সহ সর্বমোট বিশ লক্ষ পাঁচ হাজার পাঁচশত টাকার মালামাল লুট করেছে। এঘটনায় রোববার (১৯ নভেম্বর) সাভার মডেল থানায় মো: আনোয়ার পারভেজ নামের এক ব্যবসায়ী লিখিত অভিযোগ দায়ের করেছেন (মামলা নং ৩৭, তারিখ: ১৯/১১/২০২৩)।

এর আগে, গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিবাগত রাতের কোনো একসসময় সাভার বাজার বাসস্ট্যান্ডের ফুটওভার ব্রিজের পশ্চিম পাশে জহির প্লাজা এবং সিমলিম টাওয়ারের দ্বিতীয় এবং নিচতলায় মোট ৭টি মোবাইলের দোকানের সাটারের তালা কেটে সংঘবদ্ধ ডাকাত চক্র মোবাইল সেট ও নগদ অর্থ লুট করে।

সাভার মডেল থানায় দায়েরকৃত বাদীর অভিযোগ থেকে জানা যায়, গত ১৭ নভেম্বর রাত আনুমানিক সাড়ে দশটার দিকে সাভার বাসস্ট্যান্ডস্থ পুরাতন ওভার ব্রীজের পশ্চিম পাশে জহির প্লাজায় এবং সিমলিম টাওয়ারের মোবাইল ফোনের দোকান বন্ধ করে সকলে বাসায় চলে যায়।

পরের দিন ১৮ নভেম্বর জহির প্লাজার সেনা টেলিকম দোকানের কর্মচারী বাদীকে ফোন করে জানায় যে, তাদের দোকানের সাটারের তালা কাটা এবং দোকান হতে বেশ কিছু মোবাইল ফোন চুরি হয়েছে। পরে তিনি দোকানে এসে দেখেন, বিভিন্ন ব্রান্ডের মোট ২৫টি এন্ড্রয়েড নতুন সেট যার মুল্য অনুমান দুই লক্ষ সাতাশি হাজার পাঁচশত টাকা ও ক্যাশে থাকা নগদ পঁয়ত্রিশ হাজার টাকা নাই।

পরবর্তীতে বাদী আরও জানতে পারেন, সিমলিম টাওয়ার থেকে তার ২টি মোবাইলের দোকানসহ মোট ৬টি দোকানের সাটারের তালা কেটে মোবাইল ও নগদ টাকা চুরি করে নিয়েছে ডাকাতরা।

এসব দোকানের ভিতর সিমলিম টাওয়ারের নিচতলার বাদীর ডিপ্লোমা টেলিকম থেকে ৩৭টি এন্ড্রয়েড নতুন সেট, মূল্য অনুমান তিন লক্ষ সত্তর হাজার টাকা এবং সিমলিম টাওয়ারের ২য় তলায় ডিপ্লোমা টেলিকম নামের বাদীর আরেকটি দোকান থেকে ৫৭টি এন্ড্রয়েড নতুন সেট যার মূল্য অনুমান সাত লক্ষ একচল্লিশ হাজার টাকা, ১টি আসুস ল্যাপটপ মূল্য অনুমান তেইশ হাজার টাকা ও ক্যাশে থাকা নগদ পঁচাত্তর হাজার টাকা, রুফিয়া টেলিকম থেকে ২৯টি এন্ড্রয়েড নতুন মোবাইল সেট মূল্য অনুমান তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা ও ক্যাশে থাকা নগদ পঁচিশ হাজার টাকা, মা টেলিকম নামের মোবাইলের এক্সেসরিজ দোকান হতে নগদ বিয়াল্লিশ হাজার টাকা, আবিদ টেলিকম নামের বিকাশ এর দোকান থেকে ২টি এন্ড্রয়েড সেট মূল্য অনুমান চল্লিশ হাজার) টাকা, বিভিন্ন সিম কোম্পানীর মিনিট কার্ড, মেমরি কার্ড ও সিম কার্ড এবং ক্যাশে থাকা নগদ সাত হাজার টাকা, মোবাইল কেয়ার থেকে দশ হাজার টাকার মোবাইলের এক্সেসরিজ সহ বিভিন্ন ব্যান্ডের ১৫০টি এন্ড্রয়েড মোবাইল ফোন যার আনুমানিক মূল্য সতের লক্ষ আটাশি হাজার পাঁচশত টাকা এবং নগদ এক লক্ষ চুরানব্বই হাজার টাকা সহ সর্বমোট বিশ লক্ষ পাঁচ হাজার পাঁচশত টাকার মালামাল ডাকাতরা লুটে নিয়ে গেছে।

উল্লেখ্য, দোকানের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনায় দেখা যায় যে, অজ্ঞাতনামা ডাকাত সদস্যরা দোকানের সাটারের তালা কেটে কৌশলে উপরোক্ত মালামালসমুহ লুট করে নিয়ে গেছে। তবে এই ঘটনার বিষয়ে নৈশ প্রহরীদের জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির বিষয়ে সঠিক কোন তথ্যাদি দিতে পারে নাই।

এব্যাপারে, সাভার মডেল থানার উপ-পরিদর্শক মাহমুদুল হাসান জানান, মামলার তদন্তকাজ শুরু হয়েছে। ডাকাতির সাথে জড়িত সকলকে লুটকৃত মালামালসহ গ্রেফতার করা হবে।

বার্তা বাজার/জে আই