ঘূর্ণিঝড় মিধিলির প্রভাব পড়েছে মাদারীপুর জেলায়। শুক্রবার সকাল থেকেই জেলা জুড়ে শুরু হয়েছে ঝড়ো হাওয়া ও ঝিরিঝিরি বৃষ্টি। এতে জেলার ৫টি উপজেলা সদর, রাজৈর, শিবচর, কালকিনি ও ডাসারের প্রতিটি আঞ্চলিক সড়কসহ চলাচলের রাস্তাগুলো ছ্যাতছ্যাতে হয়ে গেছে। এ অবস্থায় ঘর থেকে বের হতে পারছে না সাধারণ মানুষ। চরম দূর্ভোগে পড়েছে খেটে খাওয়া শ্রমিক ও দিনমজুরেরা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোর রাত থেকে নিম্নচাপের ফলে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়। সারাদিন একাধারে ঝড়তে থাকে এ বৃষ্টি। পরে ঘূর্ণিঝড় ‘মিধিলি’তে রুপ নিলে শুক্রবার থেকে বৃষ্টির সাথে সাথে ঝড়ো বাতাস বইতে শুরু করে।

অটোভ্যান মিস্ত্রি কাশেম মিয়া বলেন, দুইদিন যাবত বৃষ্টির কারণে দোকানে কোন কাজ করতে পারছি না। কিন্তু তারপরও পেটের দায়ে দোকান খুলতে হয়। কাজ না করলে কেউ তো দেখবে না।

দিনমজুর (কৃষাণ) রবি মন্ডল বলেন, প্রতিদিনের মতো ভোরবেলা কাজের আসায় আজও টেকেরহাট এসেছিলাম। কিন্তু বৃষ্টির কারণে কেউ কাজের জন্য নিতে আসেনি। একদিন কাজ করলে ৫-৬’শ টাকা পাই, তা দিয়ে আমার সংসার চলে।

রাজৈর উপজেলার টেকেরহাটের এক ভ্যানচালক শহিদুল ইসলাম বলেন, দায় ঠেকে এই বৃষ্টির মধ্যেও ভ্যান নিয়ে বের হয়েছি। কিন্তু রাস্তায় যাত্রী নাই। প্রতিদিন ভ্যান ভাড়া দুইশো টাকা করে দিতে হয় মালিককে। সেই টাকাও আজ হয় নাই।

বার্তা বাজার/জে আই