কক্সবাজার জেলায় রেকর্ড টানা পঞ্চম বারের মত শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হয়েছেন চকরিয়ার হারবাং পুলিশ ফাঁড়ির এসআই মহসিন চৌধুরী। তিনি পুলিশে যোগদান করার পর থেকেই পেশাদারিত্বের সঙ্গে কাজ করে সুনাম অর্জন অব্যাহত রেখেছেন।

এর আগে তিনি জুন, জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বর মাসে জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

কক্সবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশের মাসিক সভায় মামলা তদন্ত, মাদক উদ্ধার, গ্রেপ্তারি পরোয়ানা তামিলসহ পুলিশের যাবতীয় কাজে চৌকস দক্ষতা এবং অক্টোবর মাসে ১২ টি সাজা সহ ৩৫ টি তামিল/নিষ্পত্তি করে অক্টোবর মাসে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে এসআই মহসিন চৌধুরীকে নির্বাচিত করা হয়েছে।

জানা যায়, এসআই মহসিন চৌধুরী হারবাং পুলিশ ফাঁড়িতে যোগদানের পর থেকেই চকরিয়া থানার অফিসার ইনচার্জ জাবেদ মাহমুদের নির্দেশে বিট পুলিশিং কার্যক্রম, পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার, এলাকার মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, অবৈধ জমি দখলসহ বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে কাজ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন এবং একটানা চারবার জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে পুরষ্কৃত হয়েছেন এই সাহসী অফিসার। এর আগে তিনি উখিয়া থানায় থাকাকালীন জুন মাসে জেলার শ্রেষ্ঠ হয়েছিলেন।

এ বিষয়ে মহসিন চৌধুরীর কাছে তার প্রতিক্রিয়া জানতে চাইলে মহান আল্লাহ তায়ালার শুকরিয়া জ্ঞাপন করে তিনি বলেন, আমি এ সম্মাননা ও পুরষ্কার পেয়ে খুবই আনন্দিত। এ পুরস্কার আমার মা-বাবার কাছে উৎসর্গ করছি। কাজের স্বীকৃতি হিসেবে এ পুরস্কারে আমার স্পৃহা আরো বাড়বে। আমি সবসময় চেষ্টা করি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পালন করতে এবং আমি কখনও অন্যায়ের সাথে আপোষ করি না। অন্যায়কারীকে আমি কখনো ছাড় দেই না।

বার্তা বাজার/জে আই