আওয়ামী লীগ সরকারের অধীনেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব বলে মন্তব্য করেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বুধবার (১৫ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে এক ছাত্রী সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে কাজ করছেন উল্লেখ করে মাহিয়া মাহি বলেন, বর্তমান সরকার শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য প্রস্তুত রয়েছে। ইনশাআল্লাহ বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আমরা দেখছি এখন শিক্ষার্থীদের পরীক্ষার এই সময়ে বিএনপি দেশে অগ্নিসংযোগ করছে। দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ বিএনপি-জামায়াতের অবরোধ প্রত্যাখ্যান করেছে। তারা নিজেদের ছেলে-মেয়েদেরকে স্কুল-কলেজে পাঠাচ্ছে। যে রাজনৈতিক দল শুধুমাত্র ক্ষমতায় আসার জন্য ভবিষ্যত প্রজন্মকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে, অভিভাবকরা সেই দলের হাতে দেশের দায়িত্ব তুলে দিতে চায় না।

জেলার মানুষ চাইলে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন চাইবেন জানিয়ে মাহি বলেন, আমি জন্মসূত্রে এই জেলার বাসিন্দা হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন চাইবো। এই জেলা ও নারী সমাজের উন্নয়নে সব সময়ই কাজ করব। নারীদেরকে নিয়ে বিশেষ পরিকল্পনা রয়েছে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাধারণ শিক্ষার্থীদের অধিকার নিশ্চিত করা ও নারী নেতৃত্ব বিকাশে নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের নিয়ে ছাত্রী সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য দেন মাহিয়া মাহি।

জেলা ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দের সভাপতিত্বে সমাবেশে প্রধান আলোচক ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া। এ সময় কলেজের শিক্ষকবৃন্দ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই