তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি তাদের রাজনৈতিক চরিত্র হারিয়েছে। লন্ডন থেকে নির্দেশনা দেয় গাড়ি পোড়ালে দলে প্রমোশন দেওয়া হবে। যে দল গাড়ি পোড়ালে, মানুষ মারলে প্রমোশন দেয়—তাদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে’ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, তফসিল ঘোষণাকে আমরা সাধুবাদ জানাই। তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য করতে পারে। যুদ্ধের সময় যেমন দুষ্কৃতকারীদের প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হয়, ঠিক তেমনি বিএনপির সহিংসতার জন্য বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে হচ্ছে।

তিনি বলেন, আমাদের দেশে যারা ইসলামের কথা বলে, ভোট এলে যারা কড়া মুসলমান হয়ে যায়। তারা আজ ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে একটি কথাও বলছে না। বিএনপি-জামায়াত একটি শব্দও উচ্চারণ করেনি।

ড. হাছান মাহমুদ বলেছেন, চরমোনাই পীর সাহেব সরকারকে আলটিমেটাম দিচ্ছে। কিন্তু তিনি ইসরায়েলের বিরুদ্ধে কোনো আলটিমেটাম দিচ্ছেন না। আমি পীর-আউলিয়াদের সম্মান করি। কিন্তু পীরসাহেব ইসরায়েলের বিরুদ্ধে কথা বলেন না।

বার্তা বাজার/জে আই