ঢাকার সাভারে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল দশটায় ভার্চুয়ালি এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্মাণে এই প্রকল্প বাস্তবায়ন করেছে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

উদ্বোধন অনুষ্ঠানে সাভারে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম, ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ ফরিদ হোসেন মিঞা, উপ-পরিচালক পরিকল্পনা ও গবেষণা এবং অতিরিক্ত দায়িত্ব বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট, সাভার ডাঃ মীর মোবারক হোসেন (দিগন্ত), ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোঃ সাহাবুদ্দিন খান, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখসহ অন্যরা।

বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট উদ্বোধন শেষে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন এবং সেখানে বৃক্ষরোপণ করেন। পরে তিনি গেরুয়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।

বার্তাবাজার/এম আই