কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে বিক্রির ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সংগঠন। দলটির দুই সহযোগী সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এই কর্মসূচি হাতে নিয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর বাঙলা কলেজের সামনে কৃষকের ক্ষেত থেকে কেনা সবজি ন্যায্যমূল্যে বিক্রির উদ্যোগ নিয়েছে এই তিন সংগঠন।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে তিন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের যৌথ উদ্যোগে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি ক্রয় করে ন্যায্যমূলে বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।’

‘এ উপলক্ষে আগামী ১৪ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৭টায় মিরপুর বাঙলা কলেজের সামনে কৃষকের ক্ষেত থেকে ক্রয়কৃত সবজি ন্যায্যমূল্যে বিতরণ হবে।’

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

প্রসঙ্গত, এর আগে বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছি আওয়ামী লীগের এই সংগঠনগুলো। যা নানা মহলে প্রশংসা কুড়িয়েছিল।

বার্তা বাজার/জে আই