আবার আগুনে পোড়ানোর খেলা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশের উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি একথা বলেন।

শেখ হাসিনা কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা আগুন দেবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলনে নামা শ্রমিকদের বিষয়ে সরকারপ্রধান বলেন, দেশকে অস্থিতিশীল করতে পোশাক শ্রমিকদের রাস্তায় নামানো হয়েছে। পোশাক শ্রমিকদের যে পরিমাণ মজুরি বাড়ানো হয়েছে- তা নিয়েই কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

জানা গেছে, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন সহিংসতা, এরপরে চার দিনের হরতাল-অবরোধের পর ফের দুই দিনের অবরোধে গাড়ি পোড়ানো এবং ককটেল বিস্ফোরণসহ একাধিক সহিংসতার ঘটনা ঘটেছে। এক দিন বিরতি দিয়ে ফের দুই দিনের অবরোধের ডাক দিয়েছে বিএনপি। এতে নানা উৎকণ্ঠা আর উদ্বেগে সময় পার করছে দেশের মানুষ। এই অবস্থা থেকে উত্তরণের পথ খুঁজতে বৈঠক ডেকেছে আওয়ামী লীগ।

এ ছাড়া বৈঠকে বিএনপির আন্দোলন মোকাবিলায় নিজেদের করণীয় বিষয়েও নেতাকর্মীদের দিকনির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জাতীয় নির্বাচন সামনে রেখে দেশের ভেতর ও বাইরের বিভিন্ন মহলের তৎপরতা নিয়েও আলোচনা হতে পারে। আলোচনা ও সিদ্ধান্ত হবে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচার-প্রচারণার বিষয়গুলো নিয়েও। নির্বাচনি প্রস্তুতির পাশাপাশি সামনের দিনের বিভিন্ন দিবসভিত্তিক কর্মসূচি চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

বার্তাবাজার/এম আই