কুমিল্লার মুরাদনগরে মরহুম হারুন অর রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ও গবেষণায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে মেধা বৃত্তির জন্য মাধ্যমিক শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৫১টি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ, সপ্তম ও অস্টম শ্রেণির প্রায় সাড়ে ৮শ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে।

উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় শুক্রবার সকাল ৯টায় সদরের নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলে।

হারুন অর রশিদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন বর্তমান সময়ে বিজ্ঞান প্রযুক্তি ও গবেষণা বিষয়ক জ্ঞান ছাড়া শিক্ষার্থীদের এগিয়ে যাওয়া সম্ভব নয়। সে জন্য বিজ্ঞান ও গবেষণা বিষয়ে শিক্ষার্থীদের মেধাবী করে গড়ে তোলার লক্ষ্যেই প্রাথমিক শিক্ষা ফোরামের পর এবার মাধ্যমিক শিক্ষা ফোরামের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চলতি মাসেই দুটি ফোরামের পরীক্ষার ফলাফল ঘোষনার মাধ্যমে ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মেধা ভিত্তিক বৃত্তি প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন ভূঞা জনী, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপার সার্বিক তত্বাবধানে উৎসবমুখর পরিবেশে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার/জে আই