বাংলাদেশের শ্রমিকদের নিয়োগকালীন অভিবাসন খরচ ফেরত দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়ান ওয়েল পাম প্লান্টেশন কোম্পানি, ইউনাইটেড প্লান্টেশনস বেরহাদ।

সম্প্রতি এক পত্রের মাধ্যমে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনকে এই তথ্য জানিয়েছে ইউনাইটেড প্লান্টেশনস বেরহাদ। কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের প্রেস উইং সুফি আব্দুল্লাহিল মারুফ মঙ্গলবার ( ১০ অক্টোবর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান।

এ কোম্পানির নতুন নীতিমালার আওতায় ৩১ ডিসেম্বর ২০২১ তারিখের পরে যে সকল শ্রমিক বাংলাদেশে ফেরত গেছেন তিনি এ অর্থপ্রাপ্তির জন্য যোগ্য হবেন।

এ কোম্পানিতে ইতোপূর্বে কাজ করা এ ধরনের যোগ্য শ্রমিকদের hr@unitedplantations.com এ ইমেইল অথবা +6013-8334101 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। ৩০ জুন ২০২৪ এর মধ্যে এ অর্থ দাবী করতে হবে। আবেদনে পাসপোর্টের প্রথম পৃষ্ঠা, ইউনাইটেড প্লান্টেশনস বেরহাদেত সাথে সাম্প্রতিক ওয়ার্ক পারমিটের কপি, ব্যাংক স্টেটমেন্ট যেখানে নিজের নামে একটি ব্যাংক হিসাব এবং হোম শাখার উল্লেখ থাকবে এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে।

নিয়োগকালীন অভিবাসন খরচ ফেরত পাবার যোগ্য বাংলাদেশের শ্রমিকদের তালিকাও যুক্ত করা হয়েছে। তবে প্রেস বিজ্ঞপ্তিতে কার কত টাকা পরিমান অভিবাসন ফি ফেরত দেওয়া হবে সেটা উল্লেখ্য করা হয়নি।

বার্তা বাজার/জে আই