টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় দৈনিক সকালের সময় পত্রিকায় ঘাটাইল উপজেলা প্রতিনিধি আবু মোঃ শোয়েব ( ডন ) জোরপূর্বক মধ্যরাতে ঘরে ঢুকে তল্লাশি করেছে ঘাটাইল থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) শহীদুজ্জামান শহিদ বিষয়টি নিয়ে সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে । তার এই রহস্যময় তল্লাশির বিরুদ্ধে বাদী হয়ে ভুক্তভোগী তদন্ত চেয়ে ৭ অক্টোবর জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ থেকে জানাযায় গত ৫ অক্টোবর বৃহস্পতিবার সারাদেশে একটানা বৈরী আবহাওয়ার শীতল বাতাসে রাত ১০ টার পর মানুষ যখন ঘুমে বিভোর থেমে থেমে চারিদিকে ধমকা হাওয়া ও গুড়ি গুড়ি বৃষ্টিতে মানুষতো দুরের কথা কোন শব্দ ছিলনা সেই গভীর রাতে ঘাটাইল থানা পুলিশের উপ-পরিদর্শক এস,আই শহীদুজ্জামান শহিদ আসামীর বাড়ী চিনিয়ে দেয়ার কথা বলে সাংবাদিক আবু মোঃ শোয়েব (ডন) কে ফোন করে ডেকে ঘর থেকে বের করে আনে । সাংবাদিক ডন জানায় আমি ফোন পেয়ে ঘর থেকে রাস্তায় এসে দেখি এস,আই শহীদ তার লোক নিয়ে রাস্তায় দাঁড়িয়ে আছে । আসামী ধরার বিষয়ে তার সাথে আমার বেশ কিছুক্ষণ করা হয় । আমি তাকে সহজ ভাষায় বুঝিয়ে দিয়েছি ঐ আসামীর বাড়ী ঘাটাইল গরু হাটের রাস্তায় রতনপুর পূর্ব দক্ষিণের মাথায় শেষ ভাগে তার বাড়ী । আপনারা প্রায় ১ কিঃ মিঃ রাস্তা পিছনে ফেলে চলে আসছেন। এই কথা অবহিত

করলেও আমাকে নিয়ে যাবে এবং রেখে যাবে এই প্রতিশ্রুতিতে তার সাথে আমাকে যাইতে হবে বলে জোড়া জুড়ি করে । পরে আমি কাপড় পরিবর্তন কথা বলে বাসায় যাই এবং আমার স্ত্রী মীর আলেয়া পারভীনকে বিষয়টি জানালে সে আসামীর বাড়ীতে হইতে নিষেধ করেন এবং (এস,আই)শহীদুজ্জামানকেও আমার না যাওয়ার বিষয়ে জানান। আমাকে গ্রেফতারের ভয় দেখিয়ে জোড়পুর্বক ঘরের ভিতরে প্রবেশ করে ঘরের প্রত্যেক রুম তল্লাশি চালায় শেষে কোথাও না পেয়ে তিনি থানায় চলে যায়।

বিষয়টি পরদিন শুক্রবার ওসি লোকমান হোসেনকে অবগত করলে তিনি বিষয়টি জানেন না বলে আমাকে অবগত করেন এবং এমনকি আমার বিরাদ্ধে থানায় কোন প্রকার অভিযোগ ও প্রেফতারী পরোয়ানা নাই মর্মে আমাকে অবহিত করেন । ঘাটাইল থানা অফিসার ইনচার্জ (ওসি ) মোহাম্মদ লোকমান হোসেন জানান সাংবাদিকের বাড়িতে তল্লাাশীর বিষয়ে আমাকে জানিয়ে যায়নি । তার বিরুদ্ধে থানায় কোন গ্রেফতারী পরোয়ানা নাই , থানায় কেউ অভিযোগ দেন ।

মধ্যরাতে কোন প্রকার গ্রেফতারী পরোয়ানা কাগজ ছাড়াই সাংবাদিকের শয়ন কক্ষে প্রবেশ করে তল্লাশির বিষয়ে ঘাটাইল থানার এস,আই শহিদুজ্জামান কে মুঠোফোনে জিজ্ঞেস করা হইলে তিনি তার কোন সদউত্তর না দিয়ে অপ্রাসঙ্গিক বিষয়ে আলোচনা করেন।

বার্তা বাজার/জে আই