৫০ হাজার টাকার লোভ সামলাতে পারলেন না ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মো.আব্দুর রউফ স্বপন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম ।

জানা যায়, ২০২২-২০২৩ অর্থ বছরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের জোকা গ্রামে (টিআর) প্রকল্পের ৫০ হাজার টাকা বিশেষ বরাদ্দ দেন মানিকগঞ্জ ১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দূর্জয়।

অনুসন্ধানে জানা যায, জোকা গ্রামের কালী মন্দির হতে তসলিমের বাড়ি পর্যন্ত রাস্তার মাটি ভরাটের জন্য প্রকল্পটি দেন সাংসদ। কিন্তু অর্থ বছর পেরিয়ে গেলেও কাজ না করে ভূয়া বিল-ভাউচারে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন বলে জানান এলাকাবাসী। তারা আরো জানান, আমাদের ইউনিয়নে সরকারি অনেক কাজ আসে কিন্তু সেই কাজ গুলো হয় না। সরকারি কর্মকর্তাদের যোগ-সাজশে নেতারা আত্মসাৎ করে।

প্রকল্পে উল্লেখিত নামের ব্যক্তি তসলিম বলেন, বিগত ৬০-৭০ বছরেও এই সরকারি রাস্তায় কোনো কাজ হয়নি। কত মেম্বার চেয়ারম্যান গেলো কেউ কোনো কাজ করে না। আমার জন্মের পর কাউকে কাজ করতে দেখিনাই এই রাস্তায়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক জনপ্রতিনিধি জানান, জোকা এলাকায় কালী মন্দির থেকে তসলিমের বাড়ি পর্যন্ত যে কাজটি এসেছিল সেই কাজটি না করেই বিল উঠিয়ে নিয়েছে এক নেতা।
প্রকল্পের সভাপতি মো.আব্দুর রউফ স্বপন বলেন,একটা বিল পেয়েছি, বৃষ্টির কারনে কাজ করতে পারিনাই। আজ রাতেই কাজ শুরু করবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম বলেন, কাজটি চলমান আছে কাজ শেষ হলেই বিল দেওয়া হবে।

জেলার ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, নিয়মের বাইরে গিয়ে কোনো কাজ করার সুযোগ নাই। যদি কোনো অনিয়ম হয়ে থাকে তদন্ত সাপেক্ষে নিয়ম অনুযায়ী দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/জে আই