সিরাজগঞ্জ জেলা শহরে অবস্থিত ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসতাপাতালের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে নিজ উদ্যেগে হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন করেছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

সোমবার (৯ অক্টোবর) সকাল ১০ ঘটিকায় সাংসদ এর উদ্যেগে আয়োজিত এই পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দীন, হাসপাতাল এর তত্ত্বাবধায়ক ডাঃ রতন লাল আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুল ইসলাম, সহকারি পরিচালক সাইফুল ইসলাম। এছাড়াও সকল পর্যায়ের ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

ডাঃ মিল্লাত এমপির এমন উদ্যেগকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। তারাও এই অভিযানে নিজেদের সেরাটা দিয়ে সর্বদা কাজ করার অঙ্গিকার জানিয়েছেন।

চিকিৎসা নিতে আসা জেলার বিভিন্ন উপজেলার মানুষ সরকারি একটি হাসপাতালে এমন অভিযানে খুশি। তাদের দাবি, এই অভিযান যেন সারা বছরব্যাপী চালু থাকে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুল ইসলাম বলেন, ডাঃ মিল্লাত এমপি মহোদয় আমাদের হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি। তিনি চিকিৎসার ব্যাপারে খুবই পজিটিভ। মানুষজন যেনো শতভাগ সেবা পায়, সেজন্য শতভাগ পরিশ্রম করছেন। আবার হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন যেন থাকে, সেজন্য নিজেই এতো সুন্দর উদ্যেগ গ্রহণ করেছেন।

ডাঃ মিল্লাত এমপি বলেন, হাসপাতাল হচ্ছে মানুষের সুস্থ হওয়ার জায়গা। অসুস্থতা থেকে সুস্থ হওয়ার জন্য, সবার আগে ভালো পরিবেশ দরকার। আমি ভেবেছি শুধু কর্মচারি নয়, কর্মকর্তা ও কর্মচারি সকলেই যদি একত্রিত করে এই হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার উদ্যোগ নেই তাহলে হাসপাতাল থাকবে পরিষ্কার। তাই এমন উদ্যেগ নিয়েছি।

উল্ল্যেখ্য, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ছিলেন। এছাড়াও তিনি যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের রয়েলস কলেজ অ্যান্ড সার্জনসে এফআরসিএস পাস করে একমাত্র বাংলাদেশি হিসেবে কার্ডিওথোরাসিক সার্জারি প্রশিক্ষণ সম্পন্ন করেন।

বার্তা বাজার/জে আই