আদালত চত্ত্বর থেকে তুলে নিয়ে ডিবি পুলিশের নির্যাতনে হাবিবুরের মৃত্যুর অভিযোগের ঘটনায় আজ বেলা ১টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়নাতদন্তের পর মরদেহ বাবার কাছে হস্তান্তর করেছে পুলিশ।

পরিবারের দাবি, বগুড়ার আদালত চত্বর থেকে আইনজীবীর সহকারী হাবিবুর রহমানকে ডিবি কার্যালয়ে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করে।

নিহতের বাবা আব্দুল কুদ্দুস বলেন, তার ছেলে সুস্থ মানুষ ছিলেন, তার মৃত্যু হার্ট অ্যাটাক হয়নি পুলিশ নির্যাতন করে মেরে ফেলে। লাশ নিতে এসে মৃত ব্যক্তিকে না দেখানোর অভিযোগ তুলেন নিহতের খালা। তিনি বলেন মরদেহ পুলিশ দেখতে দেয়নি।

অভিযোগ ভিত্তিহীন দাবি করে ছিলিমপুর মেডিকেল পুলিশ ফাঁড়ির এ এস আই রাসেল বলেন, সব কিছু মিডিয়ার সামনে করা হয়েছে, ম্যাজিস্ট্রেটের সামনে করা হয়েছে। এখানে মরদেহ দেখতে না দেওয়ার কোনো ঘটনা ঘটেনি।

মৃত ব্যক্তি হাবিবুর রহমান বগুড়া আইনজীবী সহকারী সমিতির সহ সাধারণ সম্পাদক ছিলেন। সে বগুড়ার শাজাহানপুর উপজেলার জোড়া দামারপাড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

বগুড়া আইনজীবী সহকারী সমিতির নেতারা বলছেন, সুস্থ মানুষকে তুলে নিয়ে মেরে ফেলা হয়েছে। সঠিক তদন্তে সত্য প্রকাশ না করলে বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও জানান।

বগুড়া জেলা এসপি স্নিগ্ধ আখতার বলেন, পুলিশ দাবি করেছে একটি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করা হয়। এসময় অসুস্থ হলে হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

ডিবি পুলিশের নির্যাতনের পর হাবিবুর মারা যাওয়ার অভিযোগে তার বাবা আইনি পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন। সেই সাথে সঠিক ও সত্য ঘটনা উদঘাটনে প্রশাসনের কাছে সহযোগিতা চান।

বার্তাবাজার/এম আই