বগুড়ায় সাদা কাগজে প্রিন্ট করে দেওয়ালে দেওয়ালে নোটিশ দিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। কোনো বাড়িতে ৫ হাজার, আবার কোন বাড়িতে ২০০ টাকা পর্যন্ত চাঁদা দাবি করেছে দূর্বৃত্তরা।

ঘটনাটি ঘটেছে বগুড়া কাহালু উপজেলার মোড়ইল ইউনিয়নের বিষুপুর গ্রামে পাঁচশতাধিক বাড়িতে অপহরণের নোটিশ ঝুলিয়ে চাঁদা দাবি দূর্বৃত্তদের।

রোববার (১ সেপ্টেম্বর) স্থানীয়রা ঘুম থেকে উঠে বাড়ির গেটে নোটিশ ঝুলানো দেখতে পান। মধ্যরাতে কে বা কারা প্রিন্ট করা এই নোটিশ ঝুলিয়ে দেয়। এর মধ্যে গ্রামবাসির মাঝে আতঙ্ক ছড়িয়ে পরেছে ।

কাহালু থানার ওসি মাহমুদ হাসান জানান গভীর রাতে প্রিন্ট করা অপহরণের নোটিশ ঝুলিয়ে দিয়েছে প্রতারক চক্র। প্রাথমিক ভাবে বিষয়টিকে অর্থ আদায়ের কৌশল হিসেবে দেখছি কারন বিভিন্ন বাড়ির সামনে সামর্থ্য অনুযায়ী ভিন্ন ভিন্ন পরিমান টাকার উল্লেখ করে নোটিশ দেয়। তবে বিষয়টি আরো গভীর তদন্ত করছে পুলিশের বিভিন্ন ইউনিট এবং ঘটনা উদঘাটন করে জড়িতদের আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

নোটিশে লেখা আছে। আসসালামু আলাইকুম, ২০০০ টাকা ৬ তারিখে দিতে হবে। না হইলে ৭ তারিখ থেকে আপনাদের ছেলে মেয়ে হারায় গেলে আমার কোনো কিছু করার থাকবে না।

আমি বা আমরা কে সেটা না খুঁজে, আমি যা বলছি সেটা করার চেষ্টা করেন তাহলে কিছু হবে না। অল্প কিছু টাকার জন্য বাচ্চাদের বিপদে ফেলায়েন না।

যদি ছেলে-মেয়ের মঙ্গল চান তাহলে, লোয়া- পুকুর সোলার লাইট এর সাথে যে বাক্স থাকবে। নিজের টাকার সাথে একটা কাগজে নিজের নাম লিখে ওই বক্স-এ ফেলান আর নিজের বাচ্চাকে সুরক্ষিত করুন ধন্যবাদ।

[বিঃ দ্রঃ আমার এই কাগজ আপনি পড়েছেন তাহলে মনে করেন আপনার ছেলে/মেয়েকে তুলে আনতেও পারবো। দয়া করে টাকাটা দিয়েন আমরা ছেলে গুলা ভালো না।

ভালো থাকবেন ৬ তারিখ পর্যন্ত আল্লাহ হাফিজ ।

এঘটনায় ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে ভয় পাচ্ছেন । নিরাপত্তার শঙ্কায় পড়েছেন সেই এলাকার মানুষ। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

বার্তা বাজার/জে আই