মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকী। উৎসবের এ দিনটিতে খাওয়াদাওয়ার পাশাপাশি নতুন পোশাক পরে ঘোরাঘুরিও চলে। কিন্তু শুধু নতুন পোশাক পরলেই তো হবে না নিজেকে সুন্দর দেখাতে ঈদের আগেই নিতে হবে ত্বকের যত্ন। পাশাপাশি চুল, হাত-পায়েরও যত্ন নিতে হেব। এজন্য এখনই প্রয়োজনীয় কাজগুলো সেরে নিতে পারেন।

ফেসিয়াল
: প্রতিমাসে এক বা দুবার ত্বক গভীরভাবে পরিষ্কার করে নেওয়া জরুরি। উৎসবের আগেই ত্বকের ধরণ অনুযায়ী ফেসিয়াল করে ফেলুন। ফেসিয়াল করলে ত্বকে বেশি সময় ধরে ম্যাসাজ করা হয়। ফলে ত্বকের সজীবতা বাড়ে। তাই শেষ মুহূর্তের জন্য অপেক্ষা না করাই ভালো। ত্বকের ধরন অনুযায়ী ফেসিয়াল করিয়ে ফেরতে পারেন।

হেয়ারকাট : চুল কাটার পরে সেটি ফেসের সাথে ম্যাচ হতে কয়েকদিন সময় লাগে। তাই যদি চুল কাটার পরিকল্পনা থাকে তাহলে এখুনি তা সেরে ফেলুন। তবে নতুন কোনো হেয়ারকাট এখন না করাই ভালো।

মেনি ও পেডিকিউর
: রোদে অনেকসময় কাটালে হাত-পায়ে ট্যান পড়ে যায়। উৎসবের দিনটিতে হাত- পায়ের যত্ন ও উজ্জ্বলতা ফেরাতে মেনিকিউর-পেডিকিউর করিয়ে নিতে পারেন।

ওয়াক্সিং
: যদি হাত পায়ে ওয়াক্সিং করার ইচ্ছা থাকে তাহলে দ্রুত করে নিতে পারেন। কারণ ওয়াক্সিং করলে অনেকসময় ত্বকে বিভিন্ন ধরনের অস্বস্তি হতে পারে। তাই উৎসব শুরুর আগেভাবেই ওয়াক্সিং করার উপযুক্ত সময়।