মাদারীপুরের রাজৈরে নিজ দলীয় (আওয়ামী লীগ) অফিস ভাংচুরের মামলায় সোহরাব খালাসী নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে তাকে মাদারীপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়। তিনি উপজেলার বদরপাশা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ৬টায় রাজৈরের বদরপাশা ইউনিয়নের রাজার বাজারে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়সহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে এ বিষয়ে একই এলাকার আব্দুস ছালাম খালাসী নামে একজন বাদী হয়ে ওই আওয়ামী লীগ নেতাসহ অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে রাজৈর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

একপর্যায়ে সোহরাব খালাসী (আ.লীগ নেতা) ও ছালাম খালাসী (মামলার বাদী) দুজনকেই আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। এসময় তদন্ত ও জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে সোহরাব খালাসী (আ.লীগ নেতা) ও ছালাম খালাসীর (মামলার বাদী) মধ্যে একটি চেকের মামলা রয়েছে, সেই জেরে ছালাম খালাসীকে ফাসানোর জন্য নিজেই এ কান্ড ঘটিয়েছে। পরবর্তীতে সোহরাব খালাসীর বিরুদ্ধে এজাহার দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়।

রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন বলেন, এ ঘটনায় সুক্ষ বিচার আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আসামি সোহরাব খালাসীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই