ঢাকার সাভারে বিভিন্ন অনিয়মের কারণে একটি স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় এক লক্ষ নব্বই হাজার টাকা জরিমানাও আদায় করা হয়।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় এবং তেঁতুলঝোড়া মোড়ে সিঙ্গাইর রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাভার উপজেলা ভূমি কার্যালয়ের সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. রাশেদ ইসলাম নুর।

বার্তা বাজারকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সাভার উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে জনস্বাস্থ্য ও জনস্বার্থে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। রোববার দুপুরে সাভারের হেমায়েতপুর এলাকায় এস. আর ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, হেমায়েতপুর স্ট্যান্ডার্ড হাসপাতালকে এক লাখ ষাট হাজার টাকা জরিমানা করা সহ তিন সপ্তাহের সময় প্রদান করা হয়েছে লাইসেন্স নবায়ন করার জন্য। পাশাপাশি, ফয়সাল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে পালানোর জন্য মৌখিক নির্দেশে সেটা না খোলার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদপ্তর এর নির্দেশ মোতাবেক ডায়াগনস্টিক সেন্টার এবং ফার্মেসীতে এনএস ওয়ান পরীক্ষা এবং স্যালাইনের দাম নির্দিষ্ট দামের চেয়ে বেশী দামে বিক্রি করায় তা নিয়ন্ত্রণে আজকের এই অভিযান। জনস্বার্থে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতিতে এধরণের অভিযান চলমান থাকবে।

অভিযান চলাকালে এসময় সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো: সাইদুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর প্রমুখসহ সাভার মডেল থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই