প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত হচ্ছে। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে জয়পুরহাটে স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার বেলা ১২টায় জেলা প্রশাসকের অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পরে ডিসি অফিস চত্বরে একটি বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, স্থানীয় সরকার উপ-পরিচালক আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার ইশতিয়াক আলম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, জয়পুরহাট পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, ব্র্যাকের জেলা সমন্বয়কারী আরিফুল ইসলাম প্রমুখ।

দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে।

বার্তাবাজার/এম আই