টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় জামুরিয়া ইউনিয়নের মমরেজ গলগন্ডা নবরত্নবাড়ি মাঝামাঝিতে ছিনতাইকারী দায়ের কোপে মারাত্মক আহত হয়েছে মোঃ আব্বাস আলী (৩৫) নামে এক ব্যক্তি। আহত ব্যক্তি মৃত নিয়ত আলীর ছেলে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্ব) রাত ১০টায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ সময় তাকে ঘারে নাকে আঘাত করা হয়। মুমুর্ষ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হলে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার একটি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়।

পুলিশ ও এলকাবাসী জানায়, উপজেলা জামুরিয়া ইউনিয়নের নবরত্ন বাড়ি বাড়ি আব্বাস আলী তার বাড়ির সামনে দাড়িয়ে থাকা অবস্থায় আগে থেকে ওৎপেতে থাকা ছিনতাইকারী দিগলকান্দি ইউনিয়নের দত্তগ্রাম জাহাঙ্গীর আলমের ছেলে আমিনুর ইসলাম আঁকাশ (২২), একই ইউনিয়নের হাটবাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে সুজন (২৫) আব্বাস আলী গতিরোধ রোধ করে। এ সময় তার কাছে থাকা টাকা ছিনিয়ে নিতে চেষ্টা করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে হাতে থাকা দা দিয়ে এলোপাথারি কুপিয়ে মারাত্মক জখম করে এবং কাছে থাকা নব্বই হাজার টাকা ছিনিয়ে নেয়। তার ডাক চিৎকারে এলাকাবসী এগিয়ে এলে আমিনুর ইসলাম নামে একজন ছিনকারীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে কাছে তুলে দেয়। অপর একজন সুজন (২৫) নামে পালিয়ে যায়।

এ বিষয়ে ঘাটাইল থানা অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, মূলত এরা পেশাদার ছিনতারী। চলতি বছরে ১০ ফেব্রয়ারি এরা ছিনতাইকালে ধরা পরেছিলো। আটক আসামিকে জেল হাজাতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বার্তাবাজার/এম আই