ঢাকার সাভারে উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচি- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টায় সাভার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠান শুরু হয়।

সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর পরিচালক (উপসচিব) মোঃ আখতার মামুন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ আখতার মামুন জানান, ‘বিজ্ঞানসম্মত পদ্ধতির যথাযথ অনুশীলনের মাধ্যমে নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিযাকরণ, মজুদ, সরবরাহ, বিপণন ও বিক্রি সংশ্লিষ্ট কার্যক্রমের সমন্বয়ের মাধ্যমে সহযোগিতা প্রদান ও নিয়ন্ত্রণ করার লক্ষ্যেই আমরা কাজ করছি’।

অনুষ্ঠানের সভাপতি সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এসময় তিনি বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিতে সাভার উপজেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট কার্যক্রম চলমান রয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিতে আমাদের সকলকে সচেতন হতে হবে এবং নিরলস কাজ করে যেতে হবে’।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা জেলা কার্যালয়ের আয়োজনে এবং সাভার উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা শিক্ষা অফিসার নাজমুশ শিহার। এছাড়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ অংশ নেন।

বার্তাবাজার/এম আই