বর্তমানে আওয়ামী লীগের কাছে সেলফি ক্ষমতার বিরাট উৎস বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, আওয়ামী লীগ সেলফি তুলে যদি সন্তুষ্ট থাকে থাকুক, জনগণ নিজেদের সন্তুষ্টি আদায় করে নেবে।

রোববার (১০ সেপ্টেম্বর) জামালপুর জজ কোর্টের সাম‌নে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে তি‌নি এ মন্তব্য করেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, জিয়াউর রহমান বলেছেন দেশের জনগণই ক্ষমতা উৎস। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও আমাদের নেতা তারেক রহমান বলেছেন দেশের জনগণই ক্ষমতার উৎস। কিন্তু শনিবার থেকে মনে হচ্ছে আওয়ামী লীগের কাছে সেলফি ক্ষমতার উৎস।

তিনি বলেন, সেলফি যদি সবকিছু হতো তাহলে আমেরিকার মতো গণতান্ত্রিক দেশ বাংলাদেশ নিয়ে এত কথা বলত না। তারা (আওয়ামী লীগ) সেলফি নিয়ে সুখে আছে। তারা ওটা নিয়েই থাকুক।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোটাধিকার হরণ ও বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, গ্রেপ্তার ও হয়রানি চলছে। জনগণ তাদের অধিকার ও ক্ষমতা ফিরে পেতে আন্দোলন সংগ্রামে নিয়োজিত। এই আন্দোলন সফল করে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, জলবায়ু পরিবর্তনবিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল ও জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম ও অ্যাড. ফজলুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই