র‌্যালী আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ভগবান শ্রীকৃষ্ণের ৫ হাজার ২ শত ৪৮ তম জন্মাষ্টমী উৎসব পালন করা হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে হিন্দু মহজোট ও হিন্দু পরিষদ হাতিয়া উপজেলা শাখার আয়োজনে একটি বর্ণাঠ্য র‌্যালী পৌরসভার মাস্টার পাড়া থেকে শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার মাস্টার পাড়ায় গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে পৌরসভার মাস্টার শ্রী শ্রী সার্বজনীন কালি মন্দিরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা হিন্দু মহজোটের সাধারন সম্পাদক বিকাশ চন্দ্র ধর, সহ-সভাপতি চোটন চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার মজুমদার, হিন্দু পরিষদের সভাপতি সহদেব রায়, সাধারণ সম্পাদক সুমন চন্দ্র দাস, হিন্দু বৈদ্ব্য খৃষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি উত্তম সাহা প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে সবার মঙ্গল কামনা করেন। শান্তিতে ধর্মীয় উৎসব পালন ও আসছে দূর্গাপূজায় সম্প্রিতি বজায় রাখতে এবং সনাতন ধর্ম রক্ষার্থে সকলের সহযোগীতা কামনা করেন।

এতে হিন্দু সম্প্রাদয়ের প্রায় ৫শতাধিক নারী পুরুষ অংশগ্রহন করে। র‌্যালীতে বিভিন্ন ধরনের ব্যানার, পেস্টুন ও প্লেকাড নিয়ে অংশগ্রহন করে সবাই। এসময় হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম আইন শৃংখলা রক্ষায় কাজ করেন।

বার্তাবাজার/এম আই