দিনাজপুরের ঘোড়াঘাটে শান্তিপূর্ণ পরিবেশে জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার দিনটি উপলক্ষে ঘোড়াঘাট কেন্দ্রীয় বাস টার্মিনালে আলোচনা সভার আয়োজন করে পৌর বিএনপি। এরআগে জুম্মার নামাজের পর থেকে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ব্যানার হাতে মিছিল নিয়ে সভাস্থলে উপস্থিত হতে থাকে।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এবং পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন।

মেয়র বলেন, ‘বর্তমান সরকার, ভোট চোর সরকার। দেশের সকল কার্যক্রম এখন সরকারের নিয়ন্ত্রনের বাহিরে। বাজারে সরকারের নিয়ন্ত্রন নেই। নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়সাধ্যের বাহিরে।’

তিনি আরো বলেন, ‘এখন দেশের সরকার পুলিশ। আমরা তাদের সাথে আলোচনা করেই আগামী দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে চাই। আগামী দ্বাদশ নির্বাচনে রাতের ভোটে নির্বাচিত সরকারের অধিনে বিএনপি অংশ নেবে না।’

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক ফরিদ আলম, পৌর যুবদলের সদস্য সচিব সজিব কবির,যুগ্ম আহ্বায়ক শাহিদ পারভেজ, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক গোলাম রব্বানী, যুগ্ম আহ্বায়ক মুশফিকুর রহমান, সদস্য সচিব আজিজুর রহমান, পৌর ছাত্রদলের আহ্বায়ক রেজভী আহম্মেদ রকি এবং সদস্য সচিব ইফতারুল ইসলাম ধলু সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় প্রায় ২ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এরআগে প্রতিষ্ঠা বার্ষিকী ঘিরে জুম্মার নামাজের পর থেকে সভাস্থলে অবস্থান নেন থানা পুলিশের সদস্যরা। পুলিশ নেতাকর্মীদেরকে মিছিল এবং যানজট সৃষ্টি না করতে অনুরোধ করে।

বার্তা বাজার/জে আই